মনোহরগঞ্জে ৩২ বছরেও পাকা হয়নি বাইপাস সড়ক

মো হাছান।।
কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা সদরে মনোহরগঞ্জ বাজারে পশ্চিম পার্শ্বে ডাকাতিয়া নদী পাড় দিয়ে বাইপাস সড়ক নির্মাণ হয় মাটি ভরাট করে। কিন্তু দুর্ভাগ্যের বিষয় দীর্ঘ ৩১ বছর পরও রাস্তাটি হয়নি আজও চলাচলের উপযোগী। রাস্তাটি সংষ্কার পাকাকরণ হলে বাজারের পশ্চিম দিকে যোগাযোগর নতুন ধার উনমুক্ত হবে।

স্থানীয় সূত্র ও সরজমিনে গিয়ে দেখা যায়, মনোহরগঞ্জ উপজেলা সদরে মনোহরগঞ্জ বাজারের পশ্চিমে দিক দিয়ে ৩২ বছর আগে মাটি দিয়ে এ রাস্তাটি নির্মাণ করা হয়। কিন্তু রাস্তাটি কোন সংষ্কার ও পাকা করণ না হওয়া এবং গলিগুলো সরু হওয়া প্রতিনিয়ত ভোগান্তিতে পড়তে হয় বাজারে আসা ক্রেতা বিক্রয়তারা। মনোহরগঞ্জ বাজারে নেই কোন বাইপাস সড়ক,স্থায়ীভাবে গরুবাজার,অটোরিকশা স্ট্যান্ড , এসব সমস্যার কারনে প্রতিনিয়ত সৃষ্টি হচ্ছে যানজট।

মনোহরগঞ্জ বাজার কমিটির সেক্রেটারি মো ইসমাইল হোসেন জানান, মনোহরগঞ্জ বাজারের বাইপাস সড়কটি সংষ্কার ও পাকা করণ কাজ একান্তই জুরুরি। বিকল্প পথ থাকলে বাজারে যানজট কমে যাবে। তিনি আরো জানান মনোহরগঞ্জ বাজারে অনেক কিছু সংষ্কার করার প্রযোজন। স্থায়ীভাবে গরুবাজার,অটোরিকশা স্ট্যান্ড, পানি নিষ্কাশনের জন্য ড্রেন, সহ অনেক উন্নয়ন মূলক কাজ বাকী রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো সাইফুল ইসলাম কমল এর নিকট জানতে চাইলে তিনি জানান, অতি শীঘ্রই কাজগুলো দৃশ্যমান হবে ।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page